• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৫ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

বাজার তদারকিতে সমন্বয়ের লক্ষ্যে বগুড়ায় শিক্ষার্থীদের নিয়ে ভোক্তা অধিকারের মতবিনিময়

বাজার তদারকিসহ সচেতনতামূলক কার্যক্রমে সমন্বয়ের লক্ষ্যে বগুড়ায় শিক্ষার্থীদের নিয়ে মতবিনিময় সভা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বৃহস্পতিবার সকালে বগুড়া জেলা প্রশাসক কার্যালয়ের ৩য় তলায় অধিদপ্তরের কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় ভোক্তাদের অধিকার রক্ষায় ও অসাধু ব্যবসায়ীদের সিন্ডিকেট ভেঙে দিতে প্রচলিত আইন ও মনিটরিং কার্যক্রমের সঠিক পন্থা নিয়ে আলোচনা করেন আয়োজকরা।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বগুড়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ মেহেদী হাসানের সার্বিক আয়োজনে সভায় অন্যান্যদের মাঝে আরও বক্তব্য রাখেন জেলার নিরাপদ খাদ্য অফিসার মোঃ রাসেল ও ক্যাব বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক ফজিলাতুন্নেছা ফৌজিয়া।

তাদের বক্তব্যে চলমান পরিস্থিতিতে বাজার মনিটরিংয়ের মাধ্যমে শিক্ষার্থীরা যে ইতিবাচক পরিবর্তন আনয়নের স্বপ্ন দেখছেন তারা তার ভূয়সী প্রশংসা করেন। সভায় শিক্ষার্থীদের ভোক্তা অধিকার আইন এবং নিরাপদ খাদ্যের বিধিমালা সম্পর্কে বিস্তারিত অবগত করা হয়। এসময় শিক্ষার্থীরাও গেল কয়েকদিন বিভিন্ন বাজার মনিটরিং এ প্রাপ্ত পর্যবেক্ষণগুলো সংশ্লিষ্ট কর্মকর্তাদের সামনে তুলে ধরেন এবং সমন্বয়ের মাধ্যমে দ্রুততম সময়ে ইতিবাচক পরিবর্তনের লক্ষ্যে ঐক্যবদ্ধ সিদ্ধান্ত নেন।

আয়োজন প্রসঙ্গে ভোক্তা অধিকারের সহকারী পরিচালক মেহেদী হাসান বলেন, সকল সেক্টরে ইতিবাচক পরিবর্তন সাধনে এই প্রজন্মের মেধাবী সন্তানেরা যেভাবে মাঠে নেমেছেন তা সমৃদ্ধ আগামীর জানান দেয়। বিগত কয়েকদিনে বগুড়ায় বেশ কয়েকটি বাজারে অত্যন্ত দক্ষতার সাথে মনিটরিং কার্যক্রম চালিয়েছেন শিক্ষার্থীরা যেখানে সার্বিক সহযোগিতা করতে তারা চেষ্টা করেছেন। তবে তারা অনুধাবন করতে পেরেছেন শিক্ষার্থীরা যদি ভোক্তা অধিকার আইন এবং নিরাপদ খাদ্যের বিধিমালা জানতে পারেন তাহলে মনিটারিং কার্যক্রম তাদের জন্য অনেক সুবিধা এবং সহজ হবে। সেই লক্ষ্যেই বিগত কয়েকদিনে যারা বাজার মনিটরিং করেছেন সেই সমস্ত শিক্ষার্থীদের মাঝে ২০জনের একটি প্রতিনিধি দলের সাথে এই সভার আয়োজন করা হয়। ভাল কাজে প্রাতিষ্ঠানিক ও ব্যক্তিগত সকলভাবে তিনি শিক্ষার্থীদের পাশে থাকার লক্ষ্যে অঙ্গীকার ব্যক্ত করেন। শিক্ষার্থীদের সাথে নিয়ে বগুড়ার আপামর জনসাধারণের ভোক্তা হিসেবে অধিকার নিশ্চিতে তিনি দৃঢ়চিত্তে কাজ করে যাওয়ার প্রত্যাশা ব্যক্ত করেন।

সকাল থেকে দুপুর পর্যন্ত চলা এই সভায় সম্প্রতি শহরের বিভিন্ন বাজার মনিটরিং কার্যক্রম হাতে নেয়া ইয়েস বাংলাদেশ ও এনসিটিএফ বগুড়ার নেতৃবৃন্দ ও বিএনসিসি সদস্যদের পাশাপাশি বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে অংশ নেয়া শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।